তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সাথে তাল মিলিয়ে স্বল্প সময়ে এবং স্বল্প খরচে জনগণের দোরগোড়ায় ডাক সুবিধা পৌছে দেয়ার মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি অর্জন করা এবং সততা, বিশ্বস্ততা ও জনসেবার ব্রত নিয়ে ফিজিক্যাল, ফাইন্যানশ্যাল, ইলেকট্রোনিকসহ সব ধরনের মানসম্মত সার্ভিস প্রদান করার মাধ্যমে বাংলাদেশ ডাক বিভাগকে বিশ্বমান সম্পন্ন প্রতিষ্ঠানে উন্নীত করা। এছাড়া ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের প্রত্যয় নিয়ে বাংলাদেশ ডাক বিভাগ বাংলাদেশের ৮৫০০টি পোস্ট অফিসকে পোস্ট ই-সেন্টারে রুপান্তরের জন্য কাজ করছে। পোস্ট অফিসকে পোস্ট ই-সেন্টারে রুপান্তরের জন্য মাননীয় প্রধানমমন্ত্রীর কার্যালয় হতে পরিচালিত পোস্ট ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি নামক একটি প্রকল্প চালু করা হয়েছে । উক্ত কাজের ধারাবাহিকতায় ভোলা জেলায় বর্তমানে ১০১টি পোস্ট অফিসকে পোস্ট ই-সেন্টারে রুপান্তর করা হয়েছে। পোস্ট ই-সেন্টারের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের মানুষকে স্বল্প মূল্যে কম্পিউটার প্রশিক্ষন ও ডিজিটাল সেবা প্রদান করা হয়। ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ নির্মানে বাংলাদেশ ডাক বিভাগের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য।
দেশের অভ্যন্তরে ও বিদেশে উচ্চমান সম্পন্ন ডাকসেবা প্রদানের মাধ্যমে গ্রাহক সন্তুষ্টি অর্জন। এ লক্ষ্যে বাংলাদেশ ডাক বিভাগের করণীয়ঃ
১। গ্রাহক চাহিদা পূরণের জন্য সচেষ্ট থাকা।
২। দক্ষ ও বিশ্বস্ত সেবা প্রদানের লক্ষ্যে কার্যকর পদক্ষেপ গ্রহন করা।
৩। কর্মচারীদের মাঝে সেবা প্রদানের প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি এবং সেবা প্রদানের সময় গ্রাহকের সাথে তাদের সম্মান জনক আচরণ নিশ্চিত করা।
৪। দেশের সামাজিক ও অর্থনৈতিক অবস্থার প্রতি লক্ষ্য রেখে প্রতিষ্ঠান পরিচালনা করা।
৫। এলাকাভেদে সর্বত্র মানসম্মত সেবা প্রদান করা।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস